Thu. Jul 25th, 2024

জীবনধর্মী গানের বিশ্ববিখ্যাত শিল্পী ড. ভূপেন হাজারিকার “মানুষ মানুষের জন্য” গানটির মর্মার্থকে ধারণ করে গোপালগঞ্জ সদর উপজেলাধীন গোবরা ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান চৌধূরীর হাতেগড়া মানবিক সংগঠন সূর্য শিশির নতুন এক মানবিক উদ্যোগের যাত্রা শুরু করেছে।

সবার জন্য শিক্ষা নিশ্চিত করার ব্রত নিয়ে সমাজের সুবিধাবঞ্চিত পিএসসি এবং জেএসসি শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান খাতা কলম দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে “সূর্য শিশির”।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন মানবিক শিক্ষার্থী সূর্য শিশির এর শিক্ষার্থীদের পাঠদানের দায়িত্ব নিয়েছে স্বেচ্ছায় এবং কোনো প্রকার সম্মানী গ্রহন ছাড়াই।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, সোমবার গোবরা ইউনিয়নে অবস্থিত রুস্তম আলী মাধ্যমিক বিদ্যালয়ে বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত পিএসসি এবং জেএসসি শিক্ষার্থীদের প্রথম ক্লাশ অনুষ্ঠিত হয় এবং আসন্ন পরীক্ষা পর্যন্ত চলতে থাকবে।

সূর্য শিশির এর স্রষ্টা গোবরা ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান চৌধূরীর এ প্রসঙ্গে বলেন, সূর্য শিশির শতভাগ একটা মানবিক সংগঠন, মানুষের যেকোনো সমস্যায় পাশে থাকার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছে, বাইরের কারো কাছ থেকে কোন চাঁদা নিয়ে নয়, শুধুমাত্র এর নিবন্ধিত সদস্যদের কাছে ইস্যুভিত্তিক চাঁদা তুলে মানুষের পাশে থাকার উদ্যোগ নেয়া হয়বর্তমান কোচিং বানিজ্যের উচ্চমূল্যের সাথে সমন্বয় করতে না পারা পিএসসি এবং জেএসসি শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান খাতা কলম দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে সূর্য শিশির, এক্ষেত্রে বঙ্গবন্ধু বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কতিপয় মানবিক শিক্ষার্থী এগিয়ে এসেছে, সাধুবাদ জানাই তাদেরকে।

তিনি আরো বলেন, আরো কিছু উদ্যোগ আর্থিক সীমাবদ্ধতার কারনে এখনই শুরু করতে পারছিনা, ধীরে ধীরে সেসব উদ্যোগ বাস্তবায়ন করা হবে। বঙ্গবন্ধু বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদের জন্য আরেকটা উদ্যোগ নেয়া হয়েছে, তবে সেটা গোপনে, আমার সাথে আমার মোবাইল নাম্বার বা ইনবক্সে যোগাযোগ করলেই সূর্য শিশির সাধ্যমতো তাদের পাশে থাকবে।

 

মিজানুর রহমান মানিক

গোপালগঞ্জ

২১.০৮.১৯

Leave a Reply

Your email address will not be published.