Fri. Feb 23rd, 2024
Bongobondhu Somadhi Complex Gopalganj
বঙ্গবন্ধু সমাধী কমপ্লেক্স গোপালগঞ্জ

ডা. সিদ্ধেশ্বর মজুমদার, পেশায় একজন চিকিৎসক, মানিকগঞ্জ জেলার প্রাক্তন সিভিল সার্জন, বর্তমানে তিনি মানিকগঞ্জের বিভিন্ন স্বাস্থ্য সেবামুলক প্রতিষ্ঠানে চিকিৎসা সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া উপজেলাধীন কলাবাড়ি ইউনিয়নের বুরুয়া গ্রামের ঐতিহ্যবাহী ও অভিজাত মজুমদার পরিবারের সন্তান।

Dr. Siddeshor Mozumder
Dr. Siddeshor Mozumder

পেশায় চিকিৎসক হওয়া সত্বেও ডা. মজুমদার নেশায় একজন স্বভাব সাহিত্যিক, তাঁর সাহিত্য সৃজনীর সিংহভাগ জায়গা জুড়ে রয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর একজন অন্ধ ভক্ত তিনি। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনকের ঋণ শোধবার নয়, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক সুতোঁয় গাঁথা।

এজন্যই সিদ্ধেশ্বর মজুমদার দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম, কাব্য রচনা, পত্র পত্রিকা প্রভৃতি বিভিন্ন মাধ্যমে তার অন্তরের একটি সময়োপযোগী পরিকল্পনা ও প্রস্তাবনা বাস্তবায়ন করার মানসে চেষ্টা করে যাচ্ছেন, সেটি হলো, হাজার বছরের শুধু নয়, একাল – সেকাল তথা মহাকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধকে কেন্দ্র করে অত্যাধুনিক “বঙ্গবন্ধু সিটি” গড়ে তোলা।

আমরা গোপালগঞ্জ ভয়েসের পক্ষ থেকে এই পরিকল্পনা ও প্রস্তাবনা বাস্তবায়ন করার মিছিলে শামিল হলাম,, পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহবান করছি।

মো. মিজানুর রহমান মানিক

গণমাধ্যম ও সমাজ উন্নযন কর্মী

Leave a Reply

Your email address will not be published.