Sun. Apr 21st, 2024
গোপালগঞ্জ সদর উপজেলায় বাইসাইকেল প্রাপ্ত গার্লস বিগ্রেডের শিক্ষার্থীদের সাথে জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

গোপালগঞ্জ প্রতিনিধি,
‘আপন আলো জ্বালো’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে “আমি অদম্য, আমি সাহসী, আমি দিশারী, আমি স্বপ্নেভরা এক কিশোরী” ¯েøাগানগুলোতে ধারণ করে গোপালগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গার্লস বিগ্রেডের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলার মাঠে ৩শ ৫৫ জন শিক্ষার্থীর মাঝে এ বাইসাইকেল বিতরণ করা হয়।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে এ বাইসাইকেল বিতরণ করেন। সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদিকুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন ও সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নিরুন্নাহার ইউসুফ। এসময় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ সদর উপজেলায় বাইসাইকেল প্রাপ্ত গার্লস বিগ্রেডের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে যার যার বাই সাইকেলের সাথে শিক্ষার্থীরা।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, যেসকল শিক্ষার্থীদের স্কুল বাড়ি থেকে একটু দূরে সেসকল শিক্ষার্থীদের সাইকেল দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে জেলার প্রত্যেক উপজেলার শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ করা হবে। নারীরা যাতে শিক্ষাখাতে পিছিয়ে না পড়ে সে বিষয়ে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে তারই একটি অংশ হচ্ছে আজকের এই বাইসাইকেল বিতরণ কার্যক্রম।

তিনি আরো বলেন, সোসাইটির কাজে লাগে এমন মানসম্মত শিক্ষা আমাদেরকে অর্জন করতে হবে, সামনে এগিয়ে যেতে হবে।#
মিজানুর রহমান মানিক,
০৭.০১.২০২০

Leave a Reply

Your email address will not be published.