Fri. Feb 23rd, 2024

মিজানুর রহমান মানিক,

অবশেষে সমগ্র গোপালগঞ্জ জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হলো।

মঙ্গলবার সন্ধ্যায় গোপালগঞ্জের সিভিল সার্জনের সুপারিশের আলোকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানা গেছে।

এতে বলা হয়, করোনা ভাইরাস (কোভিড – ১৯) এর সংক্রমন ঝুঁকি মোকাবেলায় “সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রন ও নির্মূল আইন, ২০১৮ (২০১৮ সালের ৬১ নং আইন) এর ১১(১)(২)(৩) ধারা” মোতাবেক পুনরাদেশ না দেওয়া পর্যন্ত গোপালগঞ্জ জেলাকে লকডাউন ঘোষনা করা হয়।

লকডাউন ঘোষণা অনুযায়ী, এ জেলায় জনসাধারনের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ থাকবে। লকডাউনকালিন সময়ে জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য জেলা হতে কেউ এ জেলা প্রবেশ করতে কিংবা এ জেলা হতে কেউ অন্য জেলায় গমন করতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্ত:উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বহাল থাকবে।

সকল ধরণের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরী পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং সেবা, মোবাইল ব্যাংকিং, ঔষধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন, কর্মী ইত্যাদি এবং সরকার কর্তৃক সময়ে সময়ে ঘোষিত অন্যান্য জরুরী পরিসেবা এর আওতাবহির্ভূত থাকবে।

লকডাউন ঘোষণা ১৪ এপ্রিল (মঙ্গলবার) রাত ১০টা থেকে কার্যকর হবে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে ঘোষনায় উল্লেখ করা হয়।#

১৪.০৪.২০

 

Leave a Reply

Your email address will not be published.