Sun. Apr 21st, 2024
গোপালগঞ্জে ভোক্তা অধিকার আইনে জরিমানা
গোপালগঞ্জে মহামান্য উচ্চ আদালতের নিষেধাজ্ঞায়িত পন্য বিক্রি ও জরিমানা।

মিজানুর রহমান মানিক,

গোপালগঞ্জ জেলা সদর বাজারের কয়েকটি মুদি দোকানে বিক্রি হচ্ছে মহামান্য উচ্চ আদালতের নিষেধাজ্ঞায়িত পন্য।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোমবার গোপালগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরেরর সহকারী পরিচালক শামিম হাসানের নেতৃত্বে   জেলা সদর বাজারে মহামান্য উচ্চ আদালতের আদেশে ৫২ টি পণ্য প্রত্যাহার করার আদেশ বাস্তবায়ন অবস্থা তদারকি কালে দেখা যায়, কয়েকটি মুদি দোকানে ৫২টি পন্যের মধ্যে এসিআই লবণ বিক্রি হচ্ছে। এজন্য মেসার্স রিয়া স্টোরকে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৪১/৪৫ ধারায় ৫ হাজার টাকা, মেসার্স জামান ট্রেডার্সকে ৪১ ধারায় ২ হাজার টাকা, মেসার্স সালমান স্টোরকে ৪১ ধারায় ৫ হাজার টাকা, মেসার্স অরুণ টেলিকমকে ৪১ ধারায় ২ হাজার টাকা এবং মেসার্স জিল্লাল এন্টারপ্রাইজকে ৪১ ধারায় ১ হাজার টাকা জরিমানা করা হয়, পাশাপাশি সতর্ক করা হয়।

গোপালগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরেরর সহকারী পরিচালক শামিম হাসান বলেন, ভোক্তা অধিকার সংরক্ষনে আমাদের নিয়মিত বাজার তদারকি ও অভিযান অব্যাহত থাকবে।

সোমবারের অভিযানে সহযোগিতায় ছিলেন গোপালগঞ্জ সদর থানার পুলিশের সদস্যবৃন্দ এবং জেলা বাজার কর্মকর্তা মো. আরিফ হোসেন এবং ক্যাব, গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. মোজাহারুল হক বাবলু।

মহামান্য হাইকোর্টের আদেশ বলে ৫২টি পণ্য বাজার হতে প্রত্যাহার সংক্রান্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রকাশিত গণবিজ্ঞপ্তিটি  প্রকাশ করা হলো-

ভোক্ত অধিকারে নিষিদ্ধ পণ্যের তালিকা

গোপালগঞ্জ

20.06.2019

Leave a Reply

Your email address will not be published.