Fri. Jun 21st, 2024

গোপালগঞ্জ প্রতিনিধি,
“সুস্থ্য মেধাবী জাতি চাই, প্রতিদিনই ডিম খাই” প্রতিপাদ্য ধারণ করে গোপালগঞ্জে র‌্যালী ও আলোচানা সভার মাধ্যমে বিশ্ব ডিম দিবস ২০১৯ পালিত হয়েছে।

শুক্রবার গোপালগঞ্জ জেলা প্রাণিসম্পদ বিভাগ ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের যৌথ আয়োজনে গোপালগঞ্জ জেলা প্রাণিসম্পদ দপ্তরের সম্মেলন কক্ষে আলোচনা

সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা সঞ্চালনা করেন গোপালগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোবিন্দ চন্দ্র সরদার।

গোপালগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আজিজ আল মামুনের সভাপতিত্বে বিশ্ব ডিম দিবসের আলোচনা সভায় প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জের সিভিন সার্জন ডা. তরুন মন্ডল।

এছাড়াও উপস্থিত ছিলেন গোপালগঞ্জ সদর ও কাশিয়ানী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোবিন্দ চন্দ্র সরদার ও ডা. পলাশ কুমার দাস, গোপালগঞ্জ খামার এ্যাসোসিয়েশনের সভাপতি মো. ইয়াহিয়া বিশ্বাস, সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন সহ খামারিবৃন্দ, ফুড সেলার এবং বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, দুধের পরপরই ডিম একটি আদর্শ খাবার, দুধ আর ডিম খেলে মেধাশক্তি বৃদ্ধি পায়, সুস্থ্য মেধাবী জাতি ডিম খাওয়ার বিকল্প নেই, প্রত্যেকেই নিয়ম মেনে প্রতিদিনই ডিম খাওয়া উচিৎ। কেননা, ডিম মানবদেহের জন্য উপকারী প্রোটিন, ফ্যাট ও মিনারেল সমৃদ্ধ একটি আদর্শ খাবার। ডিম খাওয়া নিয়ে কোনো প্রকার গুজবে কান না দিয়ে প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রতিদিন ডিম খাওয়া উচিৎ।

বক্তারা গোপালগঞ্জ শহরে অবস্থিত এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য সরকার প্রদত্ত টিফিনে নির্র্ধারিত বাজেটের মধ্যে সিঙ্গাড়া, সমুচা, পাউরুটির পরিবর্তে ডিমের সাথে দেহের জন্য উপকারী অন্য খাবার সংযুক্ত করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রস্তাব করেন।
আলোচনা সভার পরে ডিম দিবসের প্রতিপাদ্য সকলের মাঝে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে একটি র‌্যালী গোপালগঞ্জ জেলা প্রাণিসম্পদ কাযালয় থেকে শুরু হয়ে ২৫০ শয্যাবিশিষ্ট জেলারেল হাসপাতাল পর্যন্ত প্রদক্ষিন করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। #
মিজানুর রহমান মানিক
১১.১০.১৯

Leave a Reply

Your email address will not be published.