Sun. Sep 25th, 2022
Deep Char donation distribution by surjo sisir foundation
সুর্য শিশির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও গোবরা ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান চৌধূরী টুটুল দ্বীপচরের অবহেলিত মানুষের খাদ্য সহায়তা নিয়ে নদী পাড়ি দিচ্ছেন।

মিজানুর রহমান মানিক,
গোপালগঞ্জ সদর উপজেলাধীন গোবরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডভুক্ত, সদর উপজেলার শেষ অংশ, জায়গাটা বাগেরহাট জেলার মোল্লাহাট থেকে উত্তর পূর্ব দিকে। দ্বীপচর নামেই পরিচিত সকলের কাছে। সাধারণত ভোটের সময় ছাড়া দ্বীপচরের মানুষের খবর কেউ নেয়না।গোবরা ইউনিয়নের একমাত্র সাইক্লোন শেল্টার ওখানেই অবস্থিত।কৃষক, মাহিন্দ্রা ড্রাইভার, বাসের হেলপার আর দিনমজুর পেশাগুলোকে কেন্দ্র করেই ওখানকার মানুষের জীবিকার ব্যবস্থা।

দুর্গম এই দ্বীপচরে ১২টি পরিবারের বাস। প্রাণঘাতী করোনা ভাইরাসের এই দুর্যোগের সময়ও কারো মনে নেই ওদের কথা।

শনিবার স‚র্য শিশির ফাউন্ডেশনের দ্বিতীয় পর্যায়ের খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচী শুরু হলো দ্বীপচর থেকেই।যখন সুর্য শিশির তাদের খবর নিতে গেলো, খাদ্য সহায়তা বা ত্রাণের চেয়েও বেশি খুশি হয়েছে ওষানকার মানুষেরা।

সুর্য শিশির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও গোবরা ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান চৌধূরী টুটুল দ্বীপচরের মানুষের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, “এই মহা দুর্যোগে ওদেরকে আমরা ভুলে যাইনি, এতেই প্রচন্ড খুশি ছিল পরিবারগুলো।হাত তুলে দোয়া করেছে আমাদের সবার জন্য। এটাই আমাদের বড় পাওয়া। ১২টি পরিবারের মাঝে আমরা আমাদের ভালোবাসা মিশ্রিত খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি।

তিনি আরো বলেন, দ্বীপচরের এই অবহেলিত মানুষের পাশে থাকবে সুর্য শিশির তার যথাসাধ্য প্রচেষ্টা দিয়ে।

গোপালগঞ্জ
১৮.০৪.২০২০

Leave a Reply

Your email address will not be published.