Fri. Feb 23rd, 2024

Preparing Ice cream with harmful chemical

গোপালগঞ্জে ক্ষতিকর রাসায়নিক ব্যবহারকারী ২ আইসক্রিম ফ্যাক্টরির সন্ধান ও জরিমানা।।

মিজানুর রহমান মানিক,

গোপালগঞ্জে ক্ষতিকর রাসায়নিক ব্যবহারকারী ২ আইসক্রিম ফ্যাক্টরী, এমন ২টি আইসক্রিম ফ্যাক্টরীর সন্ধান পাওয়া গেল গোপালগঞ্জ সদর উপজেলাধীন করপাড়া ও উলপুর এলাকায় ।

Harmful Chemical mixing with Ice-creamশনিবার গোপালগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সূত্রে জানা যায়, করপাড়া ও উলপুর এলাকায় নাঈম আইসক্রিম ফ্যাক্টরী ও মেসার্স মিল্টন আইসক্রিম ফ্যাক্টরীতে মানব দেহের জন্য ক্ষতিকর কৃত্রিম রং, স্যাকারিন সহ বিভিন্ন রাসায়নিক পদার্থ দিয়ে আইসক্রিম তৈরি করা হচ্ছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে গোপালগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হাসানের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে সংবাদটির সত্যতা প্রমানিত হয়। সব রাসায়নিক পদার্থ জব্দ করে ধ্বংস করা হয় এবং ফ্যাক্টরী ২টিকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এজাতীয় কাজ থেকে বিরত থাকতে সতর্ক করা হয়।

অন্যদিকে, মেসার্স হাইওয়ে ক্যাফেতে অভিযান চালিয়ে দেখা যায় যে, মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় ও আমদানীকৃত সিল বিহীন বিদেশী পন্য বিক্রি করার জন্য ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয় এবং তাদেরকেও সতর্ক করা হয়।

 গোপালগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের শনিবারের অভিযানে সহযোগিতায় ছিলেন গোপালগঞ্জ সদর থানার পুলিশের সদস্যবৃন্দ এবং জেলা বাজার কর্মকর্তা  মো. আরিফ হোসেন এবং ক্যাব গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. মোজাহারুল হক বাবলু।

গোপালগঞ্জ

১৮.০৫.১৯

Leave a Reply

Your email address will not be published.