Sun. Apr 21st, 2024
দু:স্থ্য ও অসহায় ৫’শ ৭৫টি পরিবারের পাশে দাড়িয়েছে সূর্য শিশির ফাউন্ডেশন।

সূর্য শিশির ফাউন্ডেশন, নামের মাঝেই এর উদ্যেশ্য নিহিত। গোপালগঞ্জ সদর উপজেলাধীন গোবরা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান চৌধূরী টুটুল এর সান্নিধ্যে কিছু মানবিক মানুষ, মানুষের জন্য কল্যাণকর কিছু করার উদ্দেশ্য নিয়েই যাত্রা শুরু করেছে সূর্য শিশির ফাউন্ডেশন ২০১৯ সাল থেকে।

সাম্প্রতিক সমন্বয়ে করোনা ভাইরাস কোভিড -১৯ এর ভয়বহ সংক্রমণে প্রতিদিন লাশের মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে সারাবিশ^ময়, বাংলাদেশেও এ সংক্রমনের হার বাড়ছে জ্যামিতিক হারে। গোবরা ইউনিয়নে কোভিড – ১৯ এর প্রাদুর্ভাব ঠেকাতে ইউনিয়নের ঘরে থাকা দু:স্থ্য ও অসহায় ৫’শ ৭৫টি পরিবারের পাশে দাড়িয়েছে সূর্য শিশির ফাউন্ডেশন। সম্পুর্ণ নিজস্ব তহবিলে এই পরিবার গুলোকে খাদ্য সহায়তা দেয়ার পরিকল্পনা করেছে সূর্য শিশির পর্যায়ক্রমিক উপায়ে।

বৃহস্পতিবার রাতে গোবরা ইউনিয়নের ৪ ও ৬ নং ওয়ার্ডে ১’শ ৭০টি পরিবারের মাঝে ১০ কেজি চাল, ৫’শ গ্রাম ডাল, ৫’শ গ্রাম পেয়াজ ও ১টি করে সাবান বিতরণ করা হয়েছে। অবশিষ্ট ৭টি ওয়ার্ডের ৪’শ ৫টি পরিবারের মাঝে সূর্য শিশির ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা আজ ও আগামিকাল এসব খাদ্য সহায়তা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেবেন।

সূর্য শিশির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও গোবরা ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান চৌধূরী টুটুল বলেন, সূর্য শিশির ফাউন্ডেশন একটি মানবিক উদ্যোগ, কাভিড – ১৯ এর প্রাদুর্ভাব ঠেকাতে গোবরা ইউনিয়নবাসীর পাশে আছে সূর্য শিশির, কিছু মানবিক মানুষের সহায়তায় আমরা নিজস্ব একটি তহবিল গঠনে সক্ষম হয়েছি, সূর্য শিশির আপাতত ইউনিয়নের ৫’শ ৭৫টি পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের অভিভাবক, গোপালগঞ্জ – ২ আসন থেকে বারবার নির্বাচিত সাংসদ জননেতা শেখ ফজলুল করিম সেলিম ভাই নিয়মিত খবর নিচ্ছেন, দিক নির্দেশনা দিচ্ছেন। সরকারী, বেসরকারি সকল সহায়তার সুষম বন্টন নিশ্চিত করা হবে সম্মিলিত ভাবে। তাই দয়া করে কেউ ঘর থেকে বের হবেন না, আর দোয়া করতে থাকুন মহান আল্লাহর কাছে।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাদিকুর রহমান খান সূর্য শিশির ফাউন্ডেশনের এজাতীয় উদ্যোগ সম্পর্কে বলেন, সূর্য শিশির ফাউন্ডেশনের এ উদ্যোগ নি:সন্দেহে একটি চমৎকার ও সময়োচিত উদ্যোগ, করোনা ভাইরাস প্রতিহত করতে দু:স্থ্য ও অসহায় ৫’শ ৭৫টি পরিবারের নিকট বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া, ঘরের বাইরে না আসার জন্য মোটিভেশন দেয়া কাজগুলো ভয়াবহ এ ভাইরাস মোকাবেলায় সহায়তা করবে, সূর্য শিশির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মিজানুর রহমান মানিক
১০.০৪.২০২০

Leave a Reply

Your email address will not be published.