Thu. Jul 25th, 2024

গোপালগঞ্জের কোটালিপাড়ায় দীর্ঘদিন ধরে অনুমোদনহীন নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে মুড়ি চিড়া উৎপাদন ও অপরিচ্ছন্ন অবস্থায় গুদামজাত এবং নেই উৎপাদন,মেয়াদ ও খুচরা মূল্য এবং নেই অন্যান্য আইনের অনুমোদন!!

এমন চিত্র পাওয়া গেল, গোপালগঞ্জ জেলার কোটালিপাড়ার ঘাঘর বাজারে মেসার্স রাজলক্ষ্মী মুড়ি চিড়া মিল কারখানায় ।কারখানার সত্তাধিকারীকে জিজ্ঞাসা করলে উনি এসবের কোন সদুত্তর দিতে পারেননি । সরকারী বিধি মোতাবেক কোন পেপার দেখাতে পারেননি। ভিতরকার পরিবেশ নোংরা অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন ধূলা বালিময়। যারা উৎপাদনের সাথে জড়িত, তাদের স্বাস্থ্যগত কোন সনদ নেই । যেখানে প্যাকেটিং করে রাখা হয়েছে তাতে বিভিন্ন পোকা মাকড়সার জালে ভরপুর । নেই পর্যাপ্ত আলো বাতাস ।এভাবেই মুড়ি চিড়ার বস্তা ফেলে রেখেছেন। যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ।এটা ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম ।এর জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৪৩ও ৩৭ ধারায় জরিমানা করা হয় ৫০ হাজার টাকা এবং সতর্ক করা হয়েছে । এই পরিবেশ উন্নত করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে এবং সব অনুমোদন সংগ্রহ করতে নির্দেশ দেওয়া হয়েছে ।

গোপালগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হাসানের নেতৃত্বে পরিচালিত বৃহস্পতিবারের অভিযানে সহযোগিতায় ছিলেন কোটালিপাড়া উপজেলার পুলিশের সদস্যবৃন্দ এবং ক্যাব, গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক জনাব মো. মোজাহারুল হক বাবলু ।
জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গোপালগঞ্জ অভিযান অব্যাহত থাকবে ।

মিজানুর রহমান মানিক
গোপালগঞ্জ
১৬.০৫.১৯

Leave a Reply

Your email address will not be published.