Sun. Sep 25th, 2022

coronavirus-layout

গোপালগঞ্জের কাশিয়ানীতে প্রথমবারের মতো ৪ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, আর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ২১ এ।
শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ কাইয়ূম তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।
আক্রান্ত রোগীদের বাড়ি উপজেলার কাশিয়ানী সদর ইউনিয়ন, মহেশপুর ও সাজাইল ইউনিয়নের বিভিন্ন গ্রামে। তারা সকলে করোনার উপসর্গ নিয়ে ঢাকা থেকে এলাকায় এসেছেন বলে জানা গেছে।
এ ঘটনায় আক্রান্ত ব্যক্তিদের গ্রামসহ আশপাশের গ্রামগুলো লকডাউন করে দিয়েছে স্থানীয় প্রশাসন।
কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ কাইয়ূম তালুকদার বলেন, গত ১৫ এপ্রিল আক্রান্ত রোগীদের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল রাতে তাদের পরীক্ষার ফলাফল পজেটিভ আসে।
তিনি আরো বলেন, আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ বলেন, ‘করোনা পজিটিভ রিপোর্ট পাওয়ার পর আক্রান্তদের পরিবারসহ বেশ কয়েকটি পরিবারকে লকডাউন করা হয়েছে। আশপাশের পরিবারগুলোর নমুনা সংগ্রহ করা হবে।’ শারীরিক অবস্থা দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা: নিয়াজ মোহাম্মদ জানান, জেলা থেকে এপর্যন্ত মোট ২৮৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২২০ জনের রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে কাশিয়ানীর ৪ জন সহ মোট ২১জনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ রিপোর্ট এসেছে।

এ নিয়ে জেলার মুকসুদপুরে ১০ পুলিশ সদস্য, সদর উপজেলায় ৩ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ৩ জন , কোটালীপাড়া উপজেলায় ১ জন এবং কাশিয়ানীতে ৪ জন, মোট ২১ জনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। আক্রান্তদের উপজেলা পর্যায়ে আইসোলেশন সেন্টারে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।#

মিজানুর রহমান মানিক,
১৮.০৪.২০২০

Leave a Reply

Your email address will not be published.