Sun. Sep 25th, 2022
Sadar UNO at Majhigati U
শনিবার সদর উপজেলার মাঝিগাতী ইউনিয়নের বিভিন্ন পেশার নিন্ম আয়ের মানুষদের জন্য সরকারি সহায়তা বিতরণের প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাদিকুর রহমান খান।

করোনা ভাইরাসে বিপর্যস্ত সারাদেশ, করোনা শুধু মানুষের প্রাণই কেড়ে নিচ্ছে না, করোনার প্রাদুর্ভাব রোধে কর্মহীন হওয়ার ফলে সবচেয়ে বেশি প্রভাব পড়ছে সমাজের খেটে খাওয়া দিনমজুর শ্রেণির মানুষের উপর, একদিন শ্রম বিক্রি করতে না পারলে সেদিনের খাবারের ব্যবস্থা যাদের হয়না।  আর লোক লজ্জার ভয়ে কারো কাছে হাত পাততে না পারা নিন্মবিত্ত, নিন্ম মধ্যবিত্ত এমনকি মধ্যবিত্ত শ্রেণির মানুষও আছেন বিপাকে। এসকল মানুষের জন্য সকল ভয়কে উপেক্ষা করে পরিশ্রম করে যাচ্ছেন গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

২১টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে বেষ্টিত গোপালগঞ্জ সদর উপজেলার এসব খেটে খাওয়া দিনমজুর নিন্মবিত্ত, নিন্ম মধ্যবিত্ত এমনকি মধ্যবিত্ত শ্রেণির মানুষের জন্য মরণঘাতী করোনা ভাইরাসের ভয়কে জয় করে দিনরাত পরিশ্রম করে চলেছেন গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাদিকুর রহমান খান। সরকারি সহায়তার পাশাপাশি উপজেলার বিত্তবানদের সহায়তা আহবান করছেন। কাজী ফার্মস লি: কর্তৃপক্ষের ডিম সহায়তা, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্যুরো বাংলাদেশ, গোপালগঞ্জ শাখার ত্রাণ সহায়তা, দেশের প্রথম মেডিকেল ইকুইপমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রমিক্সকো কোম্পানীর মেডিকেল ইকুইপমেন্ট সহায়তা  – এসকল সহায়তা তিনি আন্তরিক যোগাযোগের মাধ্যমে নিশ্চিত করেছেন।

শনিবার সদর উপজেলার মাঝিগাতী, কাজুলিয়া, দূর্গাপুর, বৌলতলী, নিজড়া, চন্দ্রদিঘলিয়া, পাইককান্দি ও গোবরা – মোট ৮টি ইউনিয়নের  মসজিদের ঈমাম, অটোচালক, ক্ষেতে-খামারে কাজ করা দিনমজুর, জেলে প্রভৃতি নিন্ম আয়ের ১৪৮৩ টি পরিবারের মাঝে প্রতিটি পরিবারের জন্য ২০ কেজি করে চাউলের সরকারি ত্রাণ সহায়তা নিশ্চিত করেন মো: সাদিকুর রহমান খান। এসব ত্রাণ সামগ্রীর সুষম বিতরণ নিশ্চিত করতে তিনি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সকল ট্যাগ অফিসার, ইউপি চেয়ারম্যান-মেম্বার ও রেডক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবকদের মাঝে সমন্বয় করছেন এবং নিবিড় তদারকি অব্যাহত রেখেছেন।

সদর উপজেলার করোনা যুদ্ধ মোকাবেলায় পেশাগত দায়িত্ব পালন ও মানবতার দায় সম্পর্কিত বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাদিকুর রহমান খান বলেন, “করোনার এই দু:সময়ে নিজের উপর অর্পিত দায়িত্বসমূহ পালন করার চেষ্টা করছি শতভাগ দায়িত্বশীলতার সাথে, পাশাপাশি আমি নিজেও একজন মানুষ, মানুষ হিসেবে মানবতার দায় থেকেই যায়, সে জায়গা থেকেও চেষ্টা করছি অসহায়দের জন্য কিছু করার।”

মিজানুর রহমান মানিক

০২.০৫.২০২০

Leave a Reply

Your email address will not be published.